আজকের এই দিনটি আসবে শত বছর পর
তুমি আর আমি মিলব ঐ পাড়ে
সেই আশাতে গুণছি প্রহর।


জানি তুমি আসবে আমায় দেখতে
আজকের এই শান্ত, সুন্দর দিনে
চোখে কাজল আর খোপায় লাল ফুল বুনে।


আমি হইত আজও ব্যস্ত থাকব
সেই আগের দিনের মত
হঠাৎ করে হইত মন লাফিয়ে উঠবে তোমার মত।


দেখ, আজকের এই দিনে সেজেছে সবাই অন্য রকম ভাবে
সবাই চায় স্মরণীয় করে রাখতে
আজকে এই দিনটিকে তাদের জীবন আলপনাতে।


আমিও চাই মুক্ত মনে ধরে রাখতে এই দিনটিকে
তোমার কপালে চুম্বন করে হাতে হাত রেখে,
চলতে চায় সারা জীবন ধরে একসাথে।


আসো শপথ করি আমরা আজ
শত সংগ্রামের মাঝে এগিয়ে যাব
এটাই আমাদের জীবনের হোক প্রধান কাজ।


চল স্মরণীয় করে রাখি সবার মত
আজকের এই দিনটাকে
হইত বা শত বছর পর আবার তোমার আমার এই স্মৃতি মুক্ত ছড়াবে।