িদন দুপুের রাত দুপুের বােজ হাজারও গান
হঠাৎ কের েথেম যােব
হাজার যেত্ন গেড় তুলা আমার এই মেনর প্রাণ।


আিম হয়েতা িচৎকার িদেয় বলব েতামায়,
েদেখ যাও একিট বার আমায় ,
আিম েতা চেল যােবা, হয়েতা িনরব হব এই বার।


জািন না আিম বেস আিস কার জন্য এই পােড়
অন্য পােড়েত আমার মেনর মানুষ আেছ বেস,
গান েযন গায় েস মেনর মধুর সুের।


পােবা না আিম েকান িদন তার েদখা,
এই জেন্মর হাজার িদেনর তের,
হয়েতা আিম েভেব যােব কিঠন েকান ভােব।


দুই িদেনর এই রিঙন েদেশ থাকব আর কত িদন
জেন্ম েগল এক, মৃতু্যেত যােব এক
মাঝখােনর সমেয় কষ্ট সীমাহীন।


েযেত বড় সাধ হয় েসই সমেয়র আেগ
তবুও েযন মন রেয় যায় এই পােড়,
কার জন্য স্বপ্ন সাজায় মনই জােন।


ছাড়েত হেব এই ভুবেনর আপনজন যত
েতামার যাওয়ার পড় শুকােব সমেয় ক্ষত
জািন কষ্ট হেব না কােরা অত।


আিম যত্ন কের মন্ত্র পিড় ঐ পােড় যাওয়ার
আমার জন্য গািড় দাঁিড়েয় আেছ ঐ রাস্তা
শুধু অেপক্ষা তার, কােরা আমন্ত্রণ পাওয়ার।


স্বপ্ন িদেয় স্বপ্ন সাজায় েদখার সময় কই
কত স্বপ্ন েভেঙ যায় আমার
তবুও েযন স্বেপ্ন বুক েবঁেধ রই।


েতামার েদখা পােবা না আিম বলিছ আবার
হয়েতা েপেলো তুিম আমায় পােব না
এই জগৎ সংসাের খুঁেজ আর।


স্বপ্ন িদেয় স্বপ্ন সাজায়, আশা হত িদনরাত
আিম েযন এক নীল প্রজাপিত
হয়েতা একিদন সব িদেয় েদব বাদ।