দেখ, আমরা পাল উড়িয়েছি আবার
উড়িয়েছি  তা যৌবনের তালে,
এখনও আমরা রয়েগেছি সেই সরু খালে।


চলছে নৌকা আস্তে আস্তে
এই সরু পথ ধরে,
জানিনা কখন পার হয়ে যাব অন্য পথের তরে।


যাচ্ছে নৌকা মাঝি ছাড়া
আস্তে আস্তে যাচ্ছে এগিয়ে
হঠাৎ করে ধাক্কা খেলে, সবাই উঠে চেচিয়ে।


হঠাৎ করে  অন্ধকারে, হঠাৎ করে  আলো
হঠাৎ করে  এগিয়ে অন্য নৌকা
দেখা যায় খুব ভালো।


আশায় আশায় বসে থাকি
কখন পথ হবে শেষ,
কখন আমরা পারি দিব এই পুরাণ বেশ।