এই পৃথিবী আমার জন্য না
ছিল না কোনদিন আমার
তাই আমি আসার আগে দেখি অন্ধকার।


আমি হারিয়ে গেছি এক মহা জগতে
আমি হারিয়ে গেছি একটি ছোট্ট ভুলে
যা আমার জন্য কোন দিন ছিল না।


আমার জন্য হয়ত বিরোধ হত
হয়ত কান্নাও করত কেউ
কিন্তু তা আমি এখান থেকে দেখতাম না।


আমি এক অভাগা ছিলাম
আমার জন্য কেউ চিন্তা করত না
শুধু আমার মা আমার জন্য কাঁদত।


কেন আমাকে তৈ্রি করেছিলে যদি ফেলে দিবে?
আর কেনও বা আমাকে বড় করেছিলে?
যদি এই পৃথিবীর আলোকে না দেখাবে।


কি দোষ করে ছিলাম আমি তোমাদের?
কি নষ্ট করে ছিলাম আমি তোমাদের?
আমার জীবনকে শেষ করে দিলে তোমরা।


কী আশা করেছিলে? যা আমি দিতে পারিনি
তাহলে কেন আশফ করেছিলে আমাকে নিয়ে?
কেন আমাকে চিরতরে অন্ধকারে রেখে দিলে?