আমি অপেক্ষায় থাকি,
শুধু একটি প্রশ্নের জন্য
‍"তুমি কেমন আছ?"


হয়ত তুমি এই কথাটা বলবে না কোনদিন,
কারণ তুমি তো অনেক আগে মরে গেছ,
মরে শুকিয়ে গেছ,
কঙ্কাল হয়ে গেছ,
দুর্গন্ধ বের হচ্ছে,
তোমার পচা শরীর থেকে।


আমি আশা করি না,
সেই প্রশ্নটির,
যেটি আর তোমার মুখ থেকে শুনবো না।


আমি আশা করেও
তা পূর্ণ হয় না,
কারণ তুমি যদি সেই আশায় না থাক
তাহলে আশায় টায় আমি কার জন্য করব?


যেখানে তুমি নেই
সেখানে আমার কোন অস্তিত্ব নেই
শুধু আছে অতৃপ্ত আশা
প্রশ্নের উত্তরটি না বলা ক্ষোপ।