*****************
তোমায় একটু ছোঁব বলে
কতবার বাড়িয়েছি যুগল হাত
ছুঁতে তোমায় পারিনি তো,
শুধু বেড়েছে রাতের পিঠে রাত ..


তাই দেখি সখী প্রাণ ভরে
দেখি সকাল সন্ধ্যা রাতে
দেখে দেখে অপলক নয়নে
ছুঁয়ে যাই মনের হাতে ।।


রাতের বুকের গহন কালো ছায়ার
মাঝে তোমার মুখটিই ভাসে..
সেই মুখের আলোয় চোখ ডুবিয়ে
রাতটি কাটে, কেউ থাকে না পাশে;


তুমি থাকো তোমার মতই
চিরাচরিত সফল জীবন যাপনে
কোন সুদূরে কে জাগে রাত
তোমার জন্যে কেউ কি তা জানে !!


জেনেই বা কাজ কি; গোপন
থাকুক নাহয়, কি হবে আর জেনে
ঘুম আসে না, রাত্রি গভীর, একলা
ঘরে শুয়েই থাকি রাতের নিয়ম মেনে !!