*********************
ছুঁইনি কখনো তোমার হৃদয়,
ছুঁইনি তোমার অমল সুখ
ছুঁইনি তোমার ভালোবাসা কভু,
ছুঁয়েছি তোমার দহন দু:খ


ছুঁইনি তোমার দীঘল বেনী,
ছুঁইনি তোমার গহন স্বপ্নের রং
ছুঁইনি তোমার আলোর ভুবন,
ছুঁয়েছি তোমার নিঠুর বিস্মরণ


ছুঁইনি তোমার হাতের পশম,
ছুঁইনি তোমার অধরের হাসি
ছুঁইনি তোমার মমতার রেশ,
ছুঁয়েছি অশেষ বেদনা রাশি


কখনোই তুমি জানোনি রাই
কতভাবে তোমাকে ছুঁয়েই আছি
হাজার যোজন দুরেতে থেকেও
তোমাকে ছুঁয়েই দিনরাত বাঁচি !!