********


(১)


একটু তোমার জলের জন্যে
            হা-তেষ্টা দাঁড়িয়ে থাকি
একটু তোমায় ছোঁয়ার জন্যে
            হাত বাড়িয়ে আকুল ডাকি ।।


(২)


একটু তোমার ভুলের জন্যে
            পা-ছড়িয়ে গড়িয়ে কাঁদি
একটু তোমার সুধার তরে
             চড়ায় আমার ভেলা বাঁধি !!


(৩)


তোমার জন্যেই সাত জনমের
                 পথ পেরিয়ে ছুটে আসি
ঠোঁটের কোণে তবু কেনো
                 ছলাকলার জটিল হাসি !!