জন্ম-জন্মান্তর ধরে তুমি আমারই রয়েছ
এসেছ বারংবার তুমি আমারই কাছে
যুগ-যুগান্তরের সেই সব স্মৃতি ভোরের স্নিগ্ধতা
নিয়ে আজো আমার অন্তরে জেগে আছে

একজন্মে আমি লক্ষীন্দর, তুমি ছিলে বেহুলা
মনসার বিদ্বেষে বাসর রাতেই আমাকে হারালে
সব বৈরীতা পায়ে দলে সাগরে ভাসালে ভেলা
ইন্দ্রপুরী তোলপাড় –অশেষ কষ্টে আমায় বাঁচালে

আরেক জন্মে তুমি সাবিত্রী, আমিই সত্যকাম
যম এলো নেমে মর্ত্যভূমে তোমারই তপস্যায়
পতিব্রতা নারীর আসল স্বরূপ হেরিল ধরাধাম
বাণী কৌশলে পরাজিত যম ফিরে যায় লজ্জায়

এক জন্মে তুমিই সীতা আমিই ছিলাম রাম
রাজধর্ম পালনের দম্ভে তোমাকে হারালাম
আরেক জন্মে আমি যাজ্ঞবল্ক্য, তুমিই মৈত্রেয়ী
সকল বিত্ত ছেড়ে পতি প্রেমে হলে ভুবন জয়ী

এক জন্মে তুমি মমতাজ, আমিই শাহজাহান
তাজমহল গাইছে ওগো আমাদেরি প্রেমগান
আরেক জন্মে তুমি লাইলী, আমি সেই মজনু
অমর প্রেমের গভীর টানে দুজনেই বাঁধা ছিনু

এক জন্মে আমিই কৃষ্ণ, তুমিই আমার রাধা
শত জন্মের প্রেমের বাঁধনে আমরা ছিলাম বাঁধা
আমাদের সেই প্রেমের কাহিনী আজো লোকমুখে ফেরে
এই জন্মেও তুমি যে আমারই, রবে জন্ম-জন্মান্তরে ।।