******
তুমি যখন আবার সাগরে যাবে
আমাকেও একটু তোমার সাথে নিও
তোমার হাত ধরে সাগরের তীর বেয়ে
হেঁটে যাবো একসাথে অনেকখানি পথ
কারো হাত ধরে সাগর পারে হেঁটে
যাবার ইচ্ছে আমার অনেকদিনের
শুধু এইটুকু সময়ের জন্যে তোমার
      হাতখানি আমায় একটূ ধরতে দিও ।


তুমি যখন আবার পাহাড়ে যাবে
আমাকেও একটু তোমার সাথে নিও
তোমার 'ব্যাকস্যাক' আমার পিঠেই নেবো
তোমার হাত ধরে একটু একটু করে
পাহাড়ের এবড়োথেবড়ো শরীর বেয়ে
দুজনে উঠে যাবো একসাথে - আকাশ ছোঁব
কারো হাত ধরে পাহাড়ে উঠবো একদিন
এমন স্বপ্ন আমার মনে মনে অনেকদিনের
শুধু এইটুকু সময়ের জন্যে তোমার
        হাতখানি আমায় একটূ ধরতে দিও ।


তুমি যখন আবার সমূদ্রস্নানে যাবে
আমাকেও একটুখানি তোমার সাথে নিও
তোমার হাত ধরে দুজনে একসাথে
ডুবে যাবো গভীর সমূদ্র জলের অথৈ অতলে
দুজনে একসাথে পলকহীন দেখে যাবো
মাছেদের শামুকের আসঙ্গ প্রণয়ের ছবি
মাছেদের মতো অথৈ সমূদ্রতলে আসঙ্গ
প্রণয়ের সাধ আমার মনে অনেকদিনের
শুধু এইটুকু সময়ের জন্যে তোমার
    হাতখানি আমায় একটূ ধরতে দিও ।


আর কোনদিন মরা ডাঙায় আসবো না ফিরে
মাছেদের সাথে আমি থেকে যাবো জলের গভীরে !!