<><><><>


সে আসে, সে আসে
সে আসে প্রতিদিন নিয়ম করে
সে আসে পায়ে পায়ে উষার প্রহরে
সে আসে সকালের নরোম আলোর মতো
সে আসে চুপিসারি শাওনের ধারার মতোই

সে আসে, সে আসে
সে আসে দুপুরের তপ্ত রোদ্দুরে
সে আসে বিকেলে সূর্য ডোবার পরে
সে আসে অনুপম ছায়ায় মেদুর সন্ধ্যায়
সে আসে রাতের গভীরে অনাবিল মায়ায়

সে আসে, সে আসে
সে আসে জীবনের আনন্দস্বরূপ
সে আসে নীরবে একা অন্তরে নিশ্চুপ
সে আসে ঠিক আসে অন্তহীন স্বপ্নরথী
সে আসে জীবন যখন হারায় পথের গতি

সে আসে, সে আসে
সে আসে দিয়ে যায় মনের আরাম
সে আসে বুঝিয়ে দেয় জীবনের দাম
সে আসে জেগে থাকে বুকেরই গভীরে
সে আসে সুখের মতো দুঃখের অশ্রুনীরে

সে আসে, সে আসে
সে আসে নিশিদিন অমল আশা হয়ে
সে আসে তপ্তবেলায় শীতল হাওয়া বয়ে
সে আসে কানে কানে শোনায় মধুর বাঁশরী
সে আসে বলেই জীবনে জীবন ভাসায় তরী

সে আসে, সে আসে
সে আসে জীবন জুড়েই থাকে পাশে পাশে ।।


        <><><><><>