<><><><><><>


মেঘ বলেছে যেই
             রোদ মাখাবো গায়ে
রোদ নেমেছে পাগলপারা
             ওই যে আকাশপারে
রোদ নেমেছে উজলধারায়
              গাছের ছায়ে ছায়ে
রোদ নেমেছে উছল হয়ে
             লাজুক মেঘের ধারে

সাধ মিটেছে মেঘের
             রোদের ছোঁয়া পেয়ে
রোদের প্রেমে আকুল
             মেঘ নামে বৃষ্টি হয়ে
আপন সত্তা হারায় মেঘ
             রোদের পরশ চেয়ে
সফল প্রেমের সেইতো
           ধারা ভুবনে যায় বয়ে.

দয়িত মাঝে হারায়ে নিজেরে
         খুঁজে পাওয়া অমল সুখ
প্রেমের আলোয় উজল জীবন
            নেই হারানোর দুঃখ ।।
          
<><><><><><>