এপারে ছায়ার খেলা ওপারে সূর্য দোলে
এপারে মন্দ্রবায়ু ওপারে হাওয়া উতরোলে
এপারে ঝড় ঝঞ্ঝা ওপারে সুনীল আকাশ
এপারে নিত্য ক্ষুদা ওপারে জীবনের আশ

এপারে আঁধার ভারী ওপারে আলোর মেলা
এপারে বেদনা বিরস ওপারে খুশীর ভেলা
এপারে বিদ্বেষ বিষ ওপারে সত্যের প্রণয়
এপারে মুখোশে ঢাকা মুখ ওপারে তা’নয়

এপারে শবের মিছিল ওপারে মানুষের ঢল
এপারে অশ্রুর স্রোত ওপারে হাসি উচ্ছল
এপারে হতাশা শুধু ওপারে আশার বাণী
এপারে সন্দেহ জ্বালা ওপারে বিশ্বাস মানি

এপারেতো নরক জীবন ওপারেতেই স্বর্গসুখ
এপারে ওপারে এভাবে মানুষেরা কী উৎসুক !!



              [।][।][।][।]