<><><><><><><><><><>



আকাশের গায়ে গায়ে অযুত নক্ষত্রের মেলার মতোই
হাজারো লক্ষ চিত্রপট অঙ্কিত আছে মহাবিশ্বের বুকে
ছূঁয়ে তারে রাখে কোন নিরুপম আলোর বন্যা অথই
ভেসে যেতে যেতে স্বপ্নকল্পনায় অজানিত মধুর সুখে

কে এঁকেছে এই মহার্ঘ চিত্রমালা কে সে মহাচিত্রকর
কে দেয় এমন নিকষ আঁধার এমন অপূর্ব্ব রবির'কর

কে যেন জানিয়ে দেয় সে আছে অমৃতস্বরূপ বিভায়
সৃষ্টির ছত্রে ছত্রে অনুপম ছন্দমাল্যের অসামান্যতায়
ভাবনার দোলায় দোলায় জীবনের ক্ষণ অলক্ষ্যে হায়
অজান্তে অনিমেষে একান্তে অর্থহীন বয়ে যায় বয়ে যায়

কী যে তারে দিতে পারি, কী আছে এই হাতে এ অবেলায়
অনুপম সব চিত্রকল্প শব্দাঘাতে ঝুরঝুর কবিতা হয়ে যায় ।।



<><><><><><><><><><>