<><><><><><>


চাইনি তো কিছুই তোমার কাছে
শুধুই চেয়েছি দিতে উজাড় করে
তোমার ছিলো না তো নেবার মন
তাই আলগোছে গিয়েছ দূরে সরে

সরে সরে তুমি প্রান্ত ছুঁয়েছ যখন
তখনও তোমারে দিয়েছি এ মন
তুমি খেলাচ্ছলে হাতে নিয়েছিলে
হঠাৎ একদিন ছুঁড়ে ফেলে দিলে

তুমি যে ছুঁয়েছ একবার সে-ই মহাসুখ
অসীম পাওয়ার মতো ভরেছে এ বুক
আমি যে চেয়েছি তোমায় একান্ত করে
দুঃখ কী জাগে না মনে গেলে যে সরে

সে দুঃখ জাগায় মনে তোমারই স্মৃতি
অমিয় সুখে তোমাকে চাওয়ার প্রীতি


<><><><><><><>