<><><><><>


একটুখানি ছুঁয়ে দিলেই
       আগুন দাউ দাউ
সে আগুনেই মরব পুড়ে
      একটু ছুঁয়েই দাও

একটু হাসির ঝলক দিলে
    প্রাণের গভীর আরাম
হাসো নাগো একটু হাসো
   আহ -কী নয়নাভিরাম

একটু যদি রাগ হলো তো
       আকাশ জুড়েই মেঘ
উফ, কেনো যে রাগ করো
        বাড়াও ঝড়ের বেগ

একটু যদি মান করো তো
        আকাশ কেঁদে মরে
মান করো না রাই সোনা
     মনটা সুখে রাখো ভরে

রোদের মতই উজল থাকো
      ছুঁয়ে থেকো দিবারাত
বক্ষ’পরে বক্ষ রাখি, সখী  
     হাতে রাখো হাত ।।


<><><><><><>