~~~~~~~~~~~~~~

ওই যে কালো মেঘ
ছড়িয়ে থাক, দাঁড়িয়ে থাক
নেই বৃষ্টি এই পৃথিবী পুড়ে খাঁক
                            পুড়েই খাঁক ।

ওই যে উছল নদী
থমকে থাক, জমেই যাক
নেই যে ধারা স্রোতহারা শুকিয়ে তোর
                             উতল বাঁক ।

ওই যে উজল চাঁদ
ঢেকেই থাক, লুকিয়ে রাখ
ধার করা তোর মোহন আলোর
                            নকল জাঁক ।

ওই যে অনল নারী
জড়িয়ে থাক, ভরিয়ে রাখ
ভালোবাসার রঙ ছড়িয়ে বাজা দেখি
                             প্রেমের শাঁখ ।।

প্রেমের কি রঙ
কে দেখেছে, কে জেনেছে কবে
জীবন তবু প্রেমে বাঁচে, প্রেমেই মরে
                            সুখের অনুরাগ !!


~~~~~~~~~~~~~~~~~~~