আগুন মাখা জীবন জুড়ে
          আগুন খেলার রঙ
            আগুন চেপে টাই কলারে
     দিব্যি সাজা সঙ

           আগুন নিবি আগুন দিবি
     আগুন-জ্বলা জীবনময়
           আগুন খেয়ে বমাল হজম
                 চকিত চাহনি স্বপ্নময়

আগুন দিয়ে গল্প সাজা
     আগুন মেখে কবিতা
             দেখনা চেখে একটুখানি
   চিলি চিকেন, ললিতা

               কী নাম বলিস রাতদুপুরে
             শরীর জুড়ে আগুন
         হায় ললিতা, আয় ললিতা
                    তমাল বনে ফাগুন !!

         ফাগুন মানে মৌ গুনগুন
     কাশবনেতে আগুন
                 চল যাইরে যমুনায়
                     পায়েল বাজে শোন !!