~~~<*>~~~

জাগো এবার, জেগে ওঠো
দিবানিদ্রার অনন্তঃকাল এবারে সাঙ্গ হোক
ঘুমে ঘুমেই জীবন যে গেলো
ঘুমের বিষে দূষিত আজ চেতনার শুভ্রলোক

জাগো তো এবার, ওঠো জেগে
প্রাণের গভীর সত্তায় বিশ্বাসের অমিয় আলোক
সপ্রাণ সুন্দরে মনগামী
অমৃতের প্রেমের রসে এ জীবন প্লাবিত হোক

জাগো অনিঃশ্বেষে, জাগো মুক্তচিন্তায়
অন্তর ভরে থাক মানুষের প্রতি অমিয় ভালোবাসায়
বিদ্বেষের বিষ মুছে যাক মন থেকে
জীবন বাহিত হোক বিশ্বমানবতার মহান ধারায়

জাগো আজ, পরিপূর্ণতার আবাহনে জাগো
সত্তাজুড়ে অনুলদ্ধ্ব হোক সুস্ময় ভাবনার স্বপ্নবোধ
হীনতা দীনতার কাছে পরাজয় নয়
মানুষের মহানতায় এ ভুবন হোক আবারো স্বর্গসুখময় ।।


       ~~~~<*>~~~~