~~~~<*>~~~~



তোমার অন্যমনস্কতার সুযোগেই
                ছুঁয়ে দিলাম চরণখানি
সজ্ঞানে আমার প্রণাম কখনো
             তুমি নেবে না তো জানি

তোমার কাছে আছে বন্ধক
           আমার এ ক্ষুদ্র জীবনখানি
অন্তরেতে চিরকাল তোমারেই
             যে আমার প্রাণসুধা মানি

মনের গভীরে রেখে সযতনে
         তোমার মধুর চিত্রপটখানি
নিশিতে একেলা রাতে তারে
          রাখি পরাণের কাছে টানি

নিবিড়ে নিভৃতে রেখে তারে
        ভক্তির পরম নৈবেদ্য ডালি
মনে মনে তোমার চরণতলে
       নিবিষ্টতায় শ্রদ্ধার ধূপ জ্বালি

কে তুমি সুন্দর এ অন্তর জুড়ে
            ছড়িয়েছ ভাবের আবীর
এ দেহখানিরে আজ করেছি তাই
              তোমারি প্রেমের নীড় ।


     ~~~~<*>~~~~