~~~<•••>~~~

যেই তুমি এলে
এক নিমেষে অনির্বাণ
                আলোয় ভরে গেলো
ধরিত্রীর প্রতিটি গোপন গুহা ।

যেই তুমি এলে
আদিগন্ত এক মুহূর্তে
                পুস্পিত হয়ে উঠলো
কী অবর্নণীয় খুশীর আলোহা ।

যেই তুমি এলে
সোনাঝরা বৃষ্টি আকাশ
                  ভেঙে নামলো তখন
ভেসে গেলো বিষাদঘেরা বিনষ্ট মন ।

যেই তুমি এলে
গাছে গাছে উন্মাতাল
              পরিযায়ী পক্ষীর কূজন
সরোদে কোমল মীড়ে
           আমজাদের বিবশী ইমন ।

যেই তুমি এলে
ঘরের প্রতিটি কক্ষে
             আনন্দ ছড়ানো সৌরভ
প্রাণের গভীরে তুমি অমৃত অনুভব ।।


  ~~~~<•••>~~~~