-            আজো সে এসেছিলো, সেই ভোর পাঁচটা থেকে একনাগাড়ে সন্ধ্যে সাতটা পর্যন্ত ঠাঁই সে দাঁড়িয়েই ছিল - মাঝে মাঝে এক আধবার নেমে গিয়েছিল নীচে- হয়তো প্রকৃতির ডাকে, কিন্তু আবার ফিরে এসেছে কিছুক্ষণ পরেই । আবার সেই একমনে দাঁড়িয়ে থাকা ।


-                কার জন্যে সে দাঁড়িয়ে থাকে, কার জন্যে এই শবরীর অপেক্ষা এই মাঝারি উচ্চতার মানুষটির, সারা মুখ দাড়িতে ছাওয়া । চোখে এক উদভ্রান্ত দৃষ্টি । যখনই আসে হাতে থাকে কোন কবিতার বই, বিখ্যাত সব কবির । দাঁড়িয়ে দাঁড়িয়ে কবিতা পড়ে । আর যখন ট্রেন আসে - তখন একমনে তাকিয়ে থাকে যারা নেমে আসে ট্রেন থেকে তাদের দিকে- কাউকে যেন খুঁজে, আবার ট্রেন ছেড়ে দিলে সে মন দেয় ফিরে বইতে ।  


                  কেউ জানে না কার জন্যে এমন দিনের পর দিন অপেক্ষা তার । কারো কি আসবার কথা ছিল, আসার দিন কত কতবার পার হয়ে গেছে- তবু সে আসে নি আজো- আর এই মানুষটি অপেক্ষায় থাকে  সেই কখনো না আসা আপনার জনের ।


                   খুব ইচ্ছে করে কখনো জিজ্ঞেস করি - কার জন্যে তার অপেক্ষা এমন ! না, করিনা জিজ্ঞাসা । কারণ, জিজ্ঞাসা করতে নেই । অযাচিত কৌতূহল ভাল জিনিস নয় । বিশেষতঃ কারো ব্যক্তিগত ক্ষেত্রে । একদিন শুনি সে উচ্চেস্বরে পাঠ করছে একটি  খুব চেনা কবিতা ।  
                
                   কবি রবি সত্যশিবম এর একটি কবিতা - অবাক কাণ্ড- সে রবির কবিতা জানে কি করে-- কে দেয় সেই প্রশ্নের উত্তর -- মনে মনে অবাক হয়ে শুনে যাই তার উচ্চারণ , ভালবাসার গাঢ় উচ্চারণ - ---- ।


                   হে অনামিকা অদৃশ্য রমণী - তুমি কি শুনতে পাচ্ছ -- এই আত্মগত মোহন ভালবাসার মন্ত্রপাঠ --!!


When the sun has gone away
then the beautiful night is singing on the way
I am waiting for the stars to shine again
I am waiting for the cool breeze to touch my soul again
I am waiting for my love to come again
I am waiting for my love to hold me again
I am waiting for my love to hug me again
I am waiting for my love to feel her warmth in my arms again
I am waiting for my love to hear her wondrous laughter again
All I need as long as she live, I will live on to her
No matter how is the future, I will be loving her for ever.
I am waiting for my love again and again.