চোখ থেকে ঘুম কেড়ে নেয়া
বাতাবি নারী তুমি;
নিশিদিন কিছুটা স্বপ্নের মতন
এলেবেলে পথের প্রান্ত থেকে কি এক
মিষ্টি গন্ধ এসে তোমার কথা মনে করিয়ে দেয়,
তোমার বিভক্ত মনের কাছে
অগ্নিসম্পাত করে কোন লাভ নেই জানি,
তবুও এ আশায় সামনে এগুই
যদিবা তোমার হাতের পরশে
চোখে ঘুম ফিরে পাই।