কথা কও, তোমার কথা শোনার জন্যে
এসেছি মেঘকে বিদায় দিয়ে;
হাতটা সামনে বাড়াও
তোমার অমন হাত ছোঁব বলে
পেছনে ফেলে এসেছি ধূমকেতু পথ
আমার চোখের দিকে তাকাও
তোমার চোখদুটো দেখবো বলে
আমি এইমাত্র হত্যা করে এসেছি
পৃথিবীর শ্রেষ্ঠতম সুন্দরকে
কিন্তু তুমি কথা বলছো না কেন, কথা কও;
এ নারী কখনো কথা বলবেনা,
তাঁর মুখে ভাষা নেই
তাঁর সমস্ত অঙ্গেই জ্বলজ্বল করছে
এক একটি ভাষার বর্ণমালা