ভালোবাসা,তুমি কোথায়? আমাকে ছুঁয়ে যাও।যেভাবে ছুঁয়ে যাচ্ছে বৃষ্টির জল,সেভাবে হাত বাড়িয়ে ছুঁয়ে যাও আমার মুখ। দূর হয়ে যাক যত পুরোনো অসুখ।
            ঝড় উঠলেই যে আমি বড় ভয় পাই।এমনি এক ঝড়ে হারিয়ে গেছে আমার প্রথম ভালোবাসা।মুহূর্তের বাজ পড়ে যেন ছিন্নভিন্ন হয়ে গেছে সব।
            আজও বুঝি তেমনি ঝড় ।আজ তাই তোমাকেই চাই।তুমি কি দেখছ না,আমি ভালোবাসাহীন অন্ধকারে।তুমি এসে আমার কাঁপা ঠোঁট থেকে সব ভয় শুষে নাও।আমার অন্ধকারে আলো জ্বালাও। ভালোবাসা, তুমি এসে হাতটা বাড়াও। এই নিভৃতে, আড়ম্বরহীন অন্ধকারে তোমার জন্যে আমার আজও প্রতীক্ষা।


           এমনই একটি অনবদ্য প্রেমের কবিতা শ্রী সেনগুপ্তর ' কিরণ'।
কবিতার বিশেষ গুণ কবিতার আঙ্গিক ,তার
উপস্থাপনা।
'এই যে আমি,হাতটা বাড়াও'
'তুমি কই
কেন কাছে নেই আজ?'
'তোমাকে কতবার বলেছি তার কথা
কলেজের বন্ধু ছিল'
এ রকম স্মার্ট  লাইন দিয়ে গাঁথা কবিতাটি।শুরু থেকে শেষ টানটান।একটু ভিন্ন ভাবে ধরা প্রেমের আকুতি।
কবিতার নাম কিরণ।কেননা, হারিয়ে যাওয়া ভালোবাসা,এক চিলতে আলোর লেখাই তো।
অজস্র অভিনন্দন কবিকে এমন সুন্দর একটি কবিতার জন্য ।


           প্রেম কবির প্রিয় বিষয় । প্রেমকে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে দেখে সুচারুভাবে তা দীর্ঘদিন ধরে উপহার দিয়ে আসছেন আমাদের আসরে।আমরা বারবার চমৎকৃত, আনন্দিতও হয়েছি।কবির কাছে প্রত্যাশা রইল,বিষয়ের বিভিন্নতা নিয়ে তিনি আমাদের এরকমই আরো আনন্দ দিতে থাকবেন।