ফেসবুকের কবিতা


কাগজের নৌকার মতো
আমিও কখনো দু-একটি কবিতা ভাসাই স্রোতে ;
তারপর,চেয়ে থাকি।
লাইক-কমেন্টের বাহবা বাতাসে
কিছুদূরে গিয়ে কিছুপরে, গোঁত্তা খেয়ে পড়ে থাকে।
কাগজের নৌকাই তো, বলো
কতদূরই বা যেতে পারে খরস্রোতায় !


পরদিন,আবারও নতুন কবিতার শুরু।


কে মনে রাখে,পুরাতন কবিতাগুলি
আরো পুরাতন হয়ে একে একে কোথায় হারায়?


তবু, ফেসবুক মনে রাখে
বৎসরান্তে মনে করায়।