(১)
সময় তো একটু চাই


দিনে দিনে পাল্টিয়ে যাচ্ছ করোনা তুমি রূপ,
মহাবিজ্ঞানীদের চোখে তুমি দিয়ে যাচ্ছ ধোঁপ।
করোনা ভেক্সিন আবিস্কারে বিজ্ঞানীর মাথা নত,
শতকষ্টে তারা আবার ভেক্সিন আবিস্কারে রত।
সারাবিশ্ব দাপিয়ে বেড়াচ্ছ, তোমার নাই উপসর্গ,
পৃথিবীটা আজ হয়ে গেছে হাসপাতালের ঐ মর্গ।
চালিয়ে যাচ্ছে মানবজাতি করোনা যুদ্ধ ভাই,
এ যুদ্ধ বিজয়ের জন্য সময় তো একটু চাই।
মধুবাগ, ঢাকা ১৮.৫.২০


(২)
লাইক


কেন তুমি তোমার পোষ্টে
শত শত লাইক চাও?
অন্য জনের পোষ্টে তুমি
লাইক কি কখনো দাও??


লাইক এক আদান-প্রদান খেলা
কিন্তু জেনো ভাই,
অন্যের পোষ্টে লাইক দিলে
নিজেও লাইক পাই।
মধুবাগ, ঢাকা ১৮.৫.২০


(৩)
হায়রে আমার ঢাকা


হায়রে আমার ঢাকা রে ভাই
হায়রে আমার ঢাকা,
লক ডাউনে চলছে রে ভাই
গাড়ীর যত চাকা।


লক ডাউনের মধ্যে রে ভাই
ছাড়ছে মানুষ ঢাকা
শত চেষ্টা করেও মানুষকে
যায়নি ঘরে রাখা।


এই সুযোগে করোনাভাইরাস
পেড়ে যাচ্ছে ডিম,
মানুষগুলো কথা না বলে
মেরে যাচ্ছে ঝিম।
মধুবাগ, ঢাকা ১৮.৫.২০


(৪)
করোনার সাথে সন্ধি


আমাদের এই সোনার দেশ
উর্বর তার মাটি,
কেমন করে করোনাভাইরাস
পেতেছে এখানে ঘাঁটি??


স্বাস্থ্যবিধি মেনে চলে
ঘরে থাকলে বন্দি,
করোনাভাইরাস আমাদের সাথে
করতো না কোনো সন্ধি।
মধুবাগ, ঢাকা ১৮.৫.২০


(৫)
করোনার লাভ


কতিপয় লোক চলে গেলে
কারোনার ঐ আঘাতে,
বিশ্ব কি টলে যাবে?
করোনার লাভ কি তাতে??
মধুবাগ, ঢাকা ১৮.৫.২০