আমি রাস্তার ধারের সেই মেয়েটি,
যে চেয়েছিল বাচতে, আনন্দে ভরে থাকতে
পারিনি যে আমি, সে সুযোগ দেয় নি ওরা
কেরে নিয়েছিল জীবনের শেষ লজ্জা আব্রুটুকু।
ভুলতে পারিনা এখন সেই বিভিষিকাময়্ রাত
যখন ঘরে ঢুকেছিল ওই পাচ সয়তান
বলেছিলুম ছেরে দাও, চিতকার করেছিলুম
কেউ শুনতে পায় নি সেই করুন আওয়াজ ;
সমাজ আমায় চায় না, বলে ধরসিতা, বলে কলংকিনি
সত্তি আমি কি দায়ি, নাকি দায়ি ওরা?
যারা এই কাজ করেও সমাজে খুলেয়াম ঘুরে বেরই।
আমি রাস্তার ধারে দাড়িয়ে থাকা রমা, ঝুমা, বিদ্যাধারি
যে চেয়েছিল বাচতে আনন্দে ভরে থাকতে।।