ওহে কৃষ্ণকলি
চলো স্পষ্ট বলি
ফলো করতে করতে তোমায়
বেরিয়ে পড়ে তুই-তোকারি,


ওহে কৃষ্ণকলি
আমার শহরতলি
পুরনো কবিতার গলি
এখন উইপোকার-ই;


চলো কৃষ্ণকলি
সাজাই তোমায় অ্যাঞ্জেলিনা জোলি
বালির এক বস্তা নিয়ে
বক্ষে ধরে কোলাকুলি,


চলো কৃষ্ণকলি
ফ্যাণ্টাসি গুলো তোমায় বলি
ফুলটুসি তোমায় ডেকে
রাস্তা দিয়ে সামলে চলি;


ওহে কৃষ্ণকলি
তোমাকে দেখে
বাড়ির লোকে
কত ভুরু কোঁচকালো,


কৃষ্ণকলি
সংসারে এলে বেগ পেতে হয়
তোমার গায়ের
রঙ টা কালো;


কৃষ্ণকলি
তুমি বড্ড ভালো
নৌকা ভাসাও বর্ষা-জলে
পুকুর পাড়ে


কৃষ্ণকলি
তোমাকে আমি লঞ্চ চড়াবো
চুপটি বসে
গঙ্গাপাড়ে


কৃষ্ণকলি
রাত এর বেলা
দেখেছি তোমায়
চোখের ঘুম টা ভেঙ্গে


কে বলে ঝাপসা লাগে?
আমি রাতে
একলা বসে
চাঁদ দেখেছি লোডশেডিং-এ ।।