বালিশের নীচে সমুদ্র চেপে ধরে
তোমাকে বলেছি ভালোবাসি ।
নোনা বুকে সিগারেটের ছাই,
দেশলাই-এর কাঠি ঠুকে ঠুকে ছুঁড়ে,
বিলিতি দোকানে লুকিয়ে দিয়েছি লাইন ।
আজ তেরো বছর পরে......


ভালোবাসা ,
তুমি এক আশ্চর্য গিরগিটি ;
অনেক বদলে গিয়েছো, বদলে দিয়েছো ।
কঙ্কণা, পৃথিবীর সব রং তোমাকে দিলাম ।