তোর মায়াবী চোখে কী আছে কী জানি
কেন ডাকে আমাকে কাছে ?
তোর ঐ নিস্পাপ মুখটায় কোন মিথ্যে মানায় না ।
তবু কোন অজানা প্রলয় ঝড়ে
ঢেকে দেয় তোকে
আমি খুঁজতে খুঁজতে অন্ধ হয়ে যাই
তুই কেন আমাকে তাড়া করিস প্রতিটা মুহুর্তে
আমি ছুটে পালাতে গিয়েও ধরা পরে যাই
তোর কোমল দু হাতের আদরে ।
আমাকে জড়িয়ে বেঁধে রাখিস কেন
যদি হারিয়ে যাই তাই;
আমি সকলের মাঝে তোর হয়ে গেছি
কিন্তু তুইতো তুই হয়েই আছিস
আমারতো হলি না..........