দুরন্ত এক্সপ্রেসের নীচে
স্বপ্ন গুলোকে ছড়িয়ে দিয়েছি ।
নীল বিকেল যখোন
শেষ বারের মতো ছুতে চায় মেঘের আঙ্গুল ,
আমি হাত গুটিয়ে রাখি ।
থমকে যাই রেড সিগনালে ,
আমার পা বেঁধে রেখেছে
দুরন্ত ১৬-র সর্বনাশের বীজ ।
রাজলক্ষী হোটেলের ৮৪ নং রুম
আমাকে ডাকছে ।
এখনো কি বলবে , তুমি মেয়ে মাথা নীচু করে হাঁটো ;
নাকি একরাশ থুতু ফেলে - বেশ্যা কোথাকার !