= কঙ্কণা (৯) =
----সুপ্রিয় দত্ত


তোমাকে নিয়ে আর পদ্য লেখা হলো না
ভেবে ভেবেই সারা ।
অনেক গুলো বছর কেটে গেলো
তবুও, সেই রঙীন মাটির পথ
সেই চেনা গলি
সেই যে তোমার বকুনি,
একটা চড়ও কষে দিয়েছিলে গালে ;
মনে পড়ে,খুব....
মনে পড়ে,
সেদিন মেঘ জমেছিল পূব আকাশে;
আমার হাত ছেড়ে দিয়ে
বৃষ্টিতে ভিজেছিলে খুব ।


-পাগলামি করোনা কঙ্কণা,
জ্বর চলে আসবে ।
কে কার কথা শোনে!


এখনো মেঘ ডাকে
এখনো বৃষ্টি হয়
কিন্তু ,কেউ ভেজেনা
কেউ আর পাগলামি করেনা ।