অনেক টাকার বাজি পুড়িয়ে
আকাশটা এক মুহুর্ত আলোকিত করা যায় ,
অন্ধকার মুছে দেওয়া যায় না ।
পাওয়া এবং হারানোর বাইরে
একটা ছায়া থাকে  ।
কঙ্কণা ,
তুমি যে বলেছিলে ছায়ার প্রান থাকেনা ,
কখনোই নয় ।
আজ দেখো সে ঋতম্ভর হয়ে জেগে আছে
তোমার বুকের ভেতরে ।
প্রেমিক হওয়ার যোগ্য আমি নই ,
নই শিলংপাহাড়ের জলন্ত শেষের কবিতা
তবে তৃতীয় বিশ্ব যুদ্ধের সৈনিক হতেপারি
তোমাকে ভালোবেসে ।