তোমার ছবির ফ্রেমে লুকোনো ধুলো
বুঝিয়ে দেয় ,
কাছে এলেও কতটা দূরে যাওয়া যায় ।
নারকেল পাতার নিঃশ্বাসে যে কথা ,
শুনবে বলে
আকাশের বুকে মাথা রেখে শুয়ে ছিল চাঁদ ;
শোনা হয়নি ,
শোনা হয়নি কিছুই ।
নুয়ে পড়া রাতে
ক্লান্ত ঘড়ির চোখ
কখনো উল্টো ঘোরেনা ।
বেঁচে থাকার আর এক নাম -
পদ্ম পাতার পদাবলী ;
কঙ্কণা ,
ভুলে যাও আমি ছিলাম কখনো ।