আজ দুনিয়ায় কথায় কথায়
চলতেছে হায়  রক্তপাত
হঠাৎ হঠাৎ আসছে আঘাত
যাচ্ছে নিপাত মানবজাত ।
তোমরা সবাই আছ কেন তাই
রইছ লুকাই ক্ষিপ্তঝাঁক
উঠো সব বীর ছুরো বিষতির
উন্নতশীর উচ্চ থাক ।


উঠো মুসলিম রণে বাঁজে ভীম
শত্রু মুকিম বাঁধছে বাঁধ
নাও তলোয়ার মারো হুংকার
হটাও আঁধার মিথ্যাসাধ ।
কেটে যাক রাত হাজার বিবাদ
হাতে রাখো হাত বীরের ঝাক
তোমাদের সুরে পৃথিবীর ঘরে
মধুর আজান বাঁজতে থাক ।


ভেঙ্গে সব লাজ জেগে উঠো আজ
বেদুঈনসাজ বীরের দল
লড়বে আবার মুছবে সবার
চোখের পাতার নুনতা জল ।
ছুটে চলো তাই সময় যে নাই
শুনতে যে পাই আর্তডাক
তোমাদের ধ্বনি শান্তির বাণী
পৃথিবীর সবে শুনতে পাক ।


পৃথিবী সবার দুদিনের দ্বার
মৃত্যুরে আর নাইরে ভয়
বাপ , দাদা , ভাই জাগুক সবাই
আর ভয় নাই , হবেই জয় ।
ভেঙ্গে সব ভুল ফুটবে রে ফুল
ফিরে পাবে কূল গাজীর ঝাক
উন্নত ভবে উচ্চই রবে
বাঁজিবে ধরায় তাদের ঢাক ।