প্রশ্ন জাগে মনের মাঝে 'কে-রে আমি ?'
হঠাৎ করেই কাব্যপাতায় মারছি চুমি ।
আমায় দেখে হয়ত তুমি ভাববে পাগল ,
তখন থেকে বলছি যা-তা আবল তাবল ।
.
সুযোগ পেলেই ঘুরি আমি রাস্তা ঘাটে ,
ভিন্ন লোকের কর্ম দেখি হেটে হেটে ।
নিজের মনে নিজেই ভাবি আমিই রাজা ,
এই পৃথিবী রাজ্য আমার সবাই প্রজা ।
.
হুট করে যা মাথায় আসে তাই যে করি ,
যখন যা পাই দু হাত দিয়ে আঁকড়ে ধরি ।
হঠাৎ মাথায় চিন্তা আসে আমি কবি ,
আবার হঠাৎ শিল্পী হয়ে আঁকি ছবি ।
.
এইতো সেদিন ইচ্ছে হল লিখব নাটক ,
কিপটে লোকের গল্প হলো দৃশ্যে আটক ।
আবার হঠাৎ জাগল ইচ্ছা বক্তা হব ,
মন্চে মন্চে সোজা সাপ্টা কথা কব ।
.
হঠাৎ করেই একদিন আমি আতকে উঠি ,
নবীর নামে মন্দ কলাপ ? শক্ত মুঠি ।
তখন থেকেই জোরছে চলে আমার কলম ,
মুসলমানের অস্ত্র হয়ে লিখছি গরম ।
.
লাগল ব্যাথা একটি দলের উঠল ক্ষেপে ,
হুমকি এলো আমার শক্তি দেখবে মেপে ।
দেখ মেপে দেখ কাছ থেকে দেখ , ভয় করি না ,
যাক ঝরে যাক আমার দেহের রক্তকণা ।
.
কী আর হবে পরবে পিঠে লাঠির আঘাত ,
চার দেয়ালের ইট হবে সব লৌহ কপাট ।
তবুও আমি  থামব নাকো মাঝ পথেতে ,
দৌরে যাব কুরআন নিয়ে নিজ বুকেতে ।
.
যুদ্ধ শুরু , করছি যুদ্ধ বীরের বেশে ,
বাঁচার মত বাঁচব নয়তো মরব হেসে ।
এসো যদি চাও যোগ দাও চলো আমরা সবাই ,
ইসলামদ্রোহী নাস্তিকদের করব জবাই ।