যখন আমি ছোট্ট ছিলাম সাথী ছিল মা
তখন আমি মাকে ছাড়া কাওকে চিনতাম না।
কাঁদলে মাগো আদর করে কোলে নিতো তুলে
মায়ের আদর সোহাগ পেয়ে কন্না যেতাম ভুলে।


    মাগো আমার চোখের মনি
    আমার সকল সুখের খনি।
কষ্ট করে সেবা করল সেইতো আমার মা
এত কিছুর মাঝে মায়ের স্বার্র্থ ছিল না।


স্বার্র্থ ছাড়া ভালবাসে সেইতো আমার মা
মায়ের সাথে অন্য কারো হয়না তুলমা।


                     বন্যাতলা,শ্যামনগর,সাতক্ষীরা……..