বাংলা আমার মায়ের ভাষা
রক্তে লেখা নাম।
বাংলা মোদের প্রানের ভাষা
হীরার চেয়ে দাম।
লক্ষ শহীদের রক্তে কেনা
এই বাংলার মাটি।
বাংলাদেশের অঙ্গ জুড়ে
বিছানো শিতল পাটি।
বাংলা আমার মাতৃভাষা
রক্তে কেনা মাটি।
বাংলার মাটি যেন মোর
সোনার চেয়ে খাটিঁ।
রক্তে লেখা বাংলাদেশ
রক্তে ভেজা মাটি।
বাংলা মায়ের সকল কিছু
সাজানো পরিপাটি।