সত্যিই আমি চাই একটি নতুন গল্প রচনা করতে । কেও পাশে নেই । যা চাই তা করার সাহস পাচ্ছিনা বললে ভুল হবে না। তবে সত্যিই আমি চাই । চাই আর একটি নতুন গল্প শুরু করতে । নিজের সামনে আজ হাজারো রাস্তা আছে তবুও পারছিনা কোন একটি নির্দিষ্ট রাস্তায় চলতে । সব রাস্তার মাঝেই সরু সরু গলি । ঠিক যেনো এক একটি বাঁধা। নেই পরিচিত কোন মুখ,শুধুই অবয়ব। নিজের ছায়াই এখন আমার সব থেকে প্রিয় বন্ধু । মাঝে মাঝে রুম খালি থাকলে আম্মুর প্রিয় স্বভাবটা এপ্লাই করার চেষ্টা করি । আম্মু যদিও আয়নার সামনে দাঁড়িয়ে নিজের সাথে কথা বলতো কেও না থাকলে । আমি লুকিয়ে লুকিয়ে দেখতাম । প্প্রথম প্রথম বিষয়টার যৌক্তিকতা খুঁজে পেতাম না , হয়তো ছোট ছিলাম তাই । তবে আজ বুঝতে পারি । যখন কেও কথা বলার নেই তবে নিজের সাথেই কথা বলার চেষ্টায় আমি রত। সবাই আশেপাশে থাকা সত্ত্বেও আজ নিজেকে সবার থেকে গুঁটিয়ে নিয়েছি। মানুষের কোলাহল দেখলে আজ ভয় করে। কোন অপরিচিত নারী কণ্ঠ যখন বিশ্বাসের প্রতিশ্রুতি দেয় তবুও ভয় করে । আবারও নিজেকে গুঁটিয়ে নেয়ার চেষ্টা। অনেকে মনে করে আমি অহংকারী এসকল কারণে । পার্থক্য এখানেই । পার্থক্য চিন্তা ধারার। আমার নীরবতার ভাষা সবাই বুঝতে পারবেনা এটাই স্বাভাবিক । তাই তাদের এ ভিন্ন ধারণা। আমার আর একটি ভুল যে আমি মানুষের ধারণা আমার সম্পরকে কখনো বদলানোর চেষ্টা করি না। মানুষ ভাবলে আমার কি ? এ ধরনের কথাই মনে ঘোরাফেরা করে । তবে তাই হোক। কারণ তাদের ভাবনা আবার নতুন করে তৈরি করাতে গেলে আমার তাদের কাছে যেতে হবে , তাদের সাথে মিশতে হবে। তখনই আমার মাঝে তাদের জন্য অনুভুতির সৃষ্টি হবে। সেটাই আমি আজ চাই না , মন আমার সেটা চায় না । আমি কখনোই নিজের মনের বিরুদ্ধে যাই নি মনের মামলায় । নিজের পরিবারের বিরুদ্ধে গিয়েছি অনেকবার তবে নিজের মনের বিরুদ্ধে যাই নি। তবু আজ আমার মন হাঁটছে উল্টো পথে। আবার হয়তো শুরু হবে বিতর্ক । তবে লোকজনের এই বিতর্ক আমার কানে কখনো আসবে না কারণ আমি তাদের বিতর্ক শোনার অপেক্ষায় থাকবো না। কারণ আমি জানি যে বিতর্ক সৃষ্টি হবেই । তাই আগেবাঘেই নিজেকে নিজের মতো ঘুটিয়ে নেয়ার চেষ্টায় আমি রত। কতোটুকুন পারবো জানিনা তবে এটুকুন জানি এই পথটুকুন চলার সময় আমাকে একাই হাঁটতে হবে । কেও সাহস করবেনা আমার পাশে হাঁটতে।