সূর্য উদিত হয়েছে
ঐ পুবাকাশে।
মুসলিম হয়ে তুমি এখনও
ঘুমাও কেমন করে।


যুগের মুয়াজ্জিন তোমায়
ডাকছে উচ্চ স্বরে।
ঘুম থেকে নামাজ ভাল
তবুও কাটছে সময় শয়নে!


হয়তো তুমি গাফলতিতে
কাটিয়েছ তোমার সময়।
ইবাদতে মশগুল না হয়ে
জীবন করেছ সুখময়।


এভাবে বন্ধু তুমি আর
কাটাবে কত দিন।
সময়ের কাছে জীবন তোমার
করে ফেলেছে ঋন।