এ এক জীবন-
তুমি আমি বেখবর প্রতিদিন
পাশাপাশি তুমি আমি তবুও কারো সময় নেই ;
আজ ভালোলাগা ভালোবাসা স্বপ্নের মতো অধরা ।


কতো জীবনে-
পৃথিবী আছে তার পথেই ।
সূর্য ভোলেনি পুব আকাশ,ধ্রুবতারা চেনে তার আকাশ ।
চাঁদ তো হারায় নি তার পূর্ণিমা ।


কিছুই তো বদলায় নি ,সময় তো সময়েই আছে ।
একই পৃথিবীতে, তুমি আমি বদলে যায় প্রতিমুহুর্তে ।


এ এক জীবন
বেঁচে রই যন্ত্রকঠিন হৃদয়ে এক আকাশের তলে;
পাশাপাশি থেকেও বেখবর প্রতিদিন ,
শুধু সময় নেই তোমার-আমার ।