এ শূণ্য মর্মে ভরিয়ে দেওয়া
প্রেম প্রাচুর্য্য আর মণিকাঞ্চন যোগ আনা
তুমিই তো আমার প্রথম প্রেম-পুরুষ ।
নির্বাসন দ্বীপ ভেঙে প্রথম স্পর্শ ছিলো
মরু বুকে অঝোর বৃষ্টি ।
আর চুম্বনে মৌনতা ভেঙে রক্ত পায় ঊষ্ণতা ;
সর্বহারা আজো দৃঢ় বাহুডোরে আঁকড়ে ।
তাই তো তুমি আমার বিকেলে ভোরের ফুল ;
তোমায় এতো ভালোবাসি আমার প্রথম প্রেম-পুরুষ  ।


আগুপিছু না ভেবে যখন তুমি বলো
পোশাক খোলো  সঙ্গম করি –জানো না মনের সায় আছে না নেই ।
তোমার এমন পাগলামি নিয়ে যায় - বহুচেনা প্রেমের উৎস মূলে ।
সৃজন-প্রেমে-
ছূঁয়ে যায় ভিজে যায় সবটাই তোমার আমার ;
লজ্জা ভেঙে যায় ঘাম চুঁয়ে-চুঁয়ে, আর
ক্ষণকাল লড়ায়ের তৃপ্তি ফুটে ওঠে ,দোল খাই দুলুনিতে ।


সেকাল-একাল ভেসে যাই  সৃজন প্রেমে
আমার প্রেম-পুরুষের হাত ধরে ।