এক ভোরে তুমি আসবে আঁধার ভেঙে
রাঙা সূর্যের মেজাজ নিয়ে ।
কয়েক প্রহর কাটাবে আমার সাথে;
এমনটাই কথা ছিলো ।


প্রাত্যহিক সংঘর্ষের চড়া রোদ্দুরে পোড়া শরীর,
কোটর চোখ ,ঘামে ভেজা নিঃশ্বাস এসব আমারই ছিলো ।
শূণ্যে হারানোর ভয়ে ;
পথ  বদলেছিলে । কথা ছিলো আমারই পথে আসার ।
সেদিন তুমি ছিলে
নগরের সুখী কোলাহলে ,রাতের নরম ঊষ্ণ বিছানায়,
মদের চুমুকে,ভিনদেশ থেকে ফেরা জাহাজের মাস্তলে ।
সবেতে ছিলে, ছিলে না আমার পথে ।


সহাস্যে তুমি এলে
শেষ প্রহরে ; এখন দু’চোখ জুড়ে ঘুম, নিঃশ্বাসে অশান্তি নেই
নেই দু’দন্ড কথা বলার ক্ষমতা ।কত আলো আমাকে ঘিরে;
মনজুড়ে সেই তোমারই আলো ,সবাই দেখেছে শুধু তুমি বাদে ।
এখন আমার কবিতা সবাই পড়ে শুধু তুমি বাদে ।


ঘুমের ঘোরে কিছুই দেওয়া হল না ;শূণ্য ছাড়া ।


আজ কথা থাক,
পরের জন্মে দু’জনে কাটাবো কয়েক প্রহর
রাঙা সূর্যের মেজাজ নিয়ে ।