ভুল করে হাজার ভিড়ের মাঝে যেদিন
তোমার হাত ছূঁয়েছিলাম, এমন করে চেয়েছিলে
যেন কোনোদিন
তোমার দু’চোখ নারী দেখেনি স্পর্শ পায়নি
আমারো লজ্জা পেয়েছিলো ভীষন ।


আমার দুঃখের দিনে ,এ ভুল ছিলো
আকাশ-মাটি ছোঁয়ার অলীক স্বপ্ন ।পঁচিশ বছরের
বুনো কালোমেঘ নিরুদ্দেশ সেই থেকে ।


অলৌকিক অলংকার নয়
সে তো তোমার অসীম নির্ভর ভালোবাসা ,বালুচরি দ্বীপ ভেঙে
ঢেউ তোলে ফালগুনী নাভিতে । আমি ঋণী হই
প্রতিবার তোমার স্পর্শে আর অক্ষয়ি চুম্বনে ।
ঝাপসা জীবন নির্বাসনে,সে তো আমারই ভুলে
হাজার ভিড়ে যেদিন তোমায় ছূঁয়েছিনু ।


ফুলবাজার থেকে আনা
গোলাপ আর রজনীগন্ধায় সাজে আমার কবরী;
আমারই ভুলে
আমার অতীত অভাব অবসাদ
হারিয়ে যায় লুকিয়ে যায় তোমার বিপুল বক্ষে,আমি ঋণী হই
প্রতিরাতে তোমার মুঠো মুঠো ভালোবাসায় ।