লজ্জাবতী! মুখ তোলো
চাও আমার পানে
দেখি তোমার রূপ দুটি নয়ন মেলে ।


লজ্জাবতী! কাছে এসো
ভেঙে ফেলো লাজ
দীর্ঘ প্রতিক্ষার হোক অবসান মিলন রাতে !


লজ্জাবতী! ছূঁয়ে দেখো
তোমার সাধের পুরুষ
কত প্রেম বাসনা জমে কঠিন বুকে ?


লজ্জাবতী! যমুনামতী আমার
ভরাবুকে নাউ ভাসাতে
খুব ইচ্ছে আমার বহুদিনের গাঢ় স্বপ্ন ।


লজ্জাবতী! মেঘ দূর-অস্ত
ফসল পেকেছে ক্ষেতে
এসো একসাথে চারহাতে আনি তার কিছু ।


লজ্জাবতী! ভয় নেই
এসো দৃঢ় বাহুডোরে
দু’জনাকে বাঁধি বন্ধনে কাটাই স্বাধের জীবন ।


লজ্জাবতী! প্রেম আমার
লজ্জাবতী! জীবন আমার ।