তন্দ্রাহত রাতে কোমল মেঘের ডানার প’রে চাঁদ,
তারার দীপ জ্বলা ধ্রুপদী আকাশের নীচে- তুমি এলে
নির্বাসন ভেঙে; তখন ঘুমন্ত শরীর আমার
জাগে বিদ্যুতের বেগে,সকল গ্রন্থির কাটে অবসাদ ।


যখন দেখি তার নির্নিমেষ চোখে নেশার প্রণয়
কামনা বাসনার ঘোর লাগে রক্ত-মাংস শরীরে ।
কম্পিত হৃদয়ে লাজুক ঠোঁট দুটি কেঁপে কেঁপে ওঠে;
ছিন্ন-ভিন্ন এ হৃদয়ে -ও শঙ্খ  আবার বাজায় ।


নিঃশ্বাসে বেড়ে যায় উষ্ণতা আমার , হাল্কা বাতাসে
বুকের বসনখানি আলগা হয় আর- লুটায় কবরী
নগ্ন কটিদেশে,দুলে ওঠা স্তনের- সে অলংকারে ;
আমার সে যুবক জেগে ওঠে আবার তোমার আকাশে ।


সোনালি ঈগলের মতো ডানা ঝাপটে অভিমান ভেঙে-
আমার পুরু ঠোঁট উল্কি এঁকে যায় নগ্ন শরীরে ;
মদির তনু বাসে রোমে-রোমে ফোটে হাজার ক্যাকটাস,  
সর্পিল বাঁধনে আমায় বাঁধো তুমি কাম রঙে রেঙে ।


তীক্ষ্ন বর্শার আঘাতে ঘুমন্ত প্রস্রবন খোলে ,
দীর্ঘ পরিশ্রমে প্রেমসুখে সিক্ত দেহে ঝরে ঘাম -
ক্লান্তির শরীরে নেমে আসে তৃপ্তি আর আনন্দ !
প্রেমে থাকে যৌনতা, যেমন থাকে প্রেম ঈশ্বর কোলে ।