বৃষ্টিভেজা সন্ধ্যায়
দ্বিধাহীন ভাবে চলে আসে সে
পাশে আমার পাশে  -এক ছাতার নীচে ।একটি মুখ,
বৃষ্টি চুঁয়ে পড়া ভেজা নরম মুখ ;
নিবিড় সান্নিধ্য অথচ নির্দ্দিষ্ট দূরত্ব রেখে
যেন আকাশের চাঁদ আর আমি পাশাপাশি হাঁটি
অগণিত নক্ষত্রের ভিড়ে ।
ঈর্ষার চোখ দেখে যায়-
নরম বর্ণচ্ছটায় ভেজা পিচঢালা রাস্তায়
টলোমলো আমাদের সঞ্চার ।
এলোমেলো হাওয়ায়
ভেজা চুলের গন্ধ দীর্ঘকালের নির্বাসন ভাঙে;  উড়ে উড়ে
ছূঁয়ে যায় ময়ূরী নীল শাড়ির আঁচল আর,
একটি দুটি কথায়
আমার পালক হৃদয় আছড়ায় পাছড়ায়
শত বাঁধভাঙা জলোচ্ছ্বাসে –ইচ্ছে হয়
ভেসে যাই অনন্তকাল , আমি ও সে ।


অবশেষে
হাল্কা ঠোঁটের উষ্ণতা রেখে - মিলিয়ে যায় দূর পথের বাঁকে ।
সেই আমি একলা বৃষ্টিভেজা সন্ধ্যায় ।
জানিনা-  কত রাত্রি আর দিন  হবে আহত !
এ অন্ধের আকাশে ফিরবে কবে ? -এমন বৃষ্টিভেজা সন্ধ্যা ।