আমার গানের বসন্তে যদি নাই ফোটে ফুল
ও সাথী যেও না দূরে চলে বুঝো না আমায় ভুল


আকাশের বুকে চাঁদের জোছনা নয় প্রতিদিন
জোয়ারের হাসি নদীর বুকে থাকে না তো রোজদিন ।
কত বেদনা যে লুকিয়ে রেখে গো দীপ জ্বলে যায়
হৃদয় গহীনে নীরবে তোমার নাম লিখে যায়  ।


ঝরাপাতা হয়ে যদি ঝরে যায় তোমার কাননে
কার নাম আছে লেখা দেখো তুমি আমার মরণে ।
কখোনো অঝোর শ্রাবনও ধারা ছূঁয়ে দেখো তুমি
ফোঁটায় ফোঁটায় কত বেদনায় মিশে আছি আমি


আমার গানের বসন্তে যদি নাই ফোটে ফুল
ও সাথী যেও না দূরে চলে বুঝো না আমায় ভুল ।