ও মেয়ে যদি চাস্-  তোর ঐ
রাঙা মুখে চাঁদের হাসি
চোখে জমা অনন্ত প্রেম
খোঁপায় বাঁধা লাজ  -পড়বে ঝরে ।
ও মেয়ে তোর-
আগুন বুকের মত্ত ভাষা
ভাঙবে পাহাড় গানে
               জ্বলবে শিখা ইন্দ্রধনু রঙ
               অতল তলের ফল্গু নদী
               উঠবে জেগে হাজার ঢেউ-এ
                               --রাত দিন ।
ভালোবাসার নেই তো শেষ-
তবু যদি যেতেই হয়
নরম ঠোঁটে আর বুকের ভাঁজে
একটি ঢেউ ,মাতাল ঢেউ; যাবো রেখে ।
                 তুই যদি চাস্ –ঢেউয়ের তোড়ে
                     ফোটাবো ফুল গোপন বনে ।


অন্ধকারে যাবার আগে
একটি কথা গোপন কথা ; কানে কানে
তোকে আমি যাবোই বলে ।